বয়ে চলা স্রোতের মতো
নিমিষে হারিয়ে যাওয়া।
দিন শেষে আবার
নীড়ে ফিরে আসা।


এভাবেই বয়ে চলা
সিনিকদ্দ হাওয়া লয়ে,
বাতায়নে পিছু ফিরে
দেখি নাই সিনিকদ্দ হাওয়া।


কালের স্রোতের তরে
বয়ে চলে জীবন
হঠাৎ একদিন দেখিবে
নাই আমি আর,এই
        ভুবনও পরে।


কালের স্রোতের তরে
কহিতে চাই আমি
এই ভুবনও পরে
ভুলে যেন না যাও মরে
যেদিন হবে সমাপ্তি মরো।
সেদিন তোমরা যেন
কালের তরে; নয় হে
হারিয়ে ফেলো মরে।


একদিন বাতায়ন পরে
ফিরে দেখিবে নাই আমি
এই ভুবনও পরে।